অনলাইন, অফলাইনে এবং ঘরে বসে অর্থ উপার্জনের 25 উপায়

 ঘরে বসে অর্থ উপার্জনের 25 উপায় 

অনলাইন, অফলাইনে এবং ঘরে বসে অর্থ উপার্জনের 25 উপায়


কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন

অনলাইনে অর্থ উপার্জন করা হল মিষ্টি স্পট যা লোকেরা গিগ অর্থনীতিতে সন্ধান করে। আপনি একজন ছয়-সংখ্যার সোশ্যাল মিডিয়া প্রভাবশালী হতে চান বা কিছু অনলাইন সাইড জব দিয়ে আপনার নিয়মিত আয়ের পরিপূরক করতে চান, আমরা কিছু কার্যকর বিকল্প খুঁজে পেয়েছি। 


1. অনলাইনে ফ্রিল্যান্স কাজ নিন

Upwork, Fiverr, এবং Freelancer.com এর মতো ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন করুন। এই সাইটগুলি বিভিন্ন ধরণের ফ্রিল্যান্স কাজ করার সুযোগ দেয়, যেমন লেখা, প্রোগ্রামিং, ডিজাইন, মার্কেটিং, ডেটা এন্ট্রি এবং ভার্চুয়াল সহকারী হওয়া। একটি দ্বিতীয় ভাষায় সাবলীল? জেঙ্গো বা ব্লেন্ড এক্সপ্রেসের মতো সাইটগুলি দেখুন, বা আপনার নিজের সাইটের মাধ্যমে ব্যবসা ড্রাম আপ করুন৷ আপনি যে ধরনের ফ্রিল্যান্সিংই করেন না কেন, আপনি যে ধরনের কাজের প্রদান করেন তার চলমান হারের উপর নজর রাখুন যাতে আপনি জানেন কি চার্জ করতে হবে। কিভাবে Upwork শুরু করবেন তা জানুন।

Freelancer.com-এর একটি সাম্প্রতিক প্রতিবেদনে দেখা গেছে যে 2023 সালের দ্বিতীয় ত্রৈমাসিকে সৃজনশীল লেখার কাজগুলি তার সাইটের তালিকায় দ্রুততম বৃদ্ধি পেয়েছে, 58% বেশি৷ যদিও জেনারেটিভ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বিষয়বস্তু তৈরির জন্য বেশি ব্যবহার করা হচ্ছে, তবে এটি মানব লেখকদের কাজ পুরোপুরি করতে পারে না। কোম্পানিগুলো এমন লেখকদের খুঁজছে যারা AI কন্টেন্ট এডিট করতে জানে এবং যাদের সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান সম্পর্কে অন্তত একটি প্রাথমিক ধারণা রয়েছে — এসইও দক্ষতা শেখা বা উন্নত করা একটি লাভজনক দিক হতে পারে। কিছু ফ্রিল্যান্সার তাদের ফ্রিল্যান্স রাইটিং সার্ভিসের জন্য প্রতি ঘন্টায় $100 বা তার বেশি চার্জ করছে।

মোট সময়: আপনার প্রথম গিগ পেতে কিছু সময় লাগতে পারে।
সেটআপ: 24-48 ঘন্টা।
শুরু করা কতটা সহজ: আপনার দক্ষতা থাকলে সহজ।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: সাইট অনুসারে পরিবর্তিত হয়।

2. ওয়েবসাইট এবং অ্যাপ পরীক্ষা করুন

বাড়ি থেকে অর্থোপার্জনের আরেকটি উপায় হল UserTesting.com-এর মতো সাইটে। নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপগুলি কতটা ভাল - বা এত ভাল না - সে সম্পর্কে আপনার চিন্তাভাবনার জন্য আপনি অর্থ প্রদান করেন। গ্রহণ করার জন্য আপনাকে একটি সংক্ষিপ্ত পরীক্ষা সম্পূর্ণ করতে হবে, তারপরে আপনাকে পরীক্ষার প্রকারের উপর নির্ভর করে অর্থ প্রদান করা হবে।

মোট সময়: অনুমোদনের সময় পরিবর্তিত হতে পারে।
সেটআপ: এক ঘন্টারও কম।
শুরু করা কতটা সহজ: সহজ, যদি আপনার কাছে প্রযুক্তিগত গিয়ার থাকে এবং একটি নমুনা পরীক্ষা সম্পূর্ণ করুন।
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত বেতন পাবেন: সাত দিন।

3. এআই টুল ব্যবহার করতে শিখুন

জেনারেটিভ কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার বাড়ছে। PwC এর সাম্প্রতিক একটি রিপোর্ট অনুমান করে যে উত্তর আমেরিকার অর্থনীতি 2030 সালের মধ্যে $3.7 ট্রিলিয়ন প্রভাব দেখতে পাবে, AI বাজারকে ধন্যবাদ।

তাই এআই টুল ব্যবহার করে কীভাবে অর্থ উপার্জন করা যায় তা শেখার জন্য এর চেয়ে ভাল সময় আর নেই। কিছু এআই-সম্পর্কিত সাইড হাস্টলস অন্তর্ভুক্ত:

একটি ফ্রিল্যান্সার হিসাবে AI সরঞ্জামগুলিকে একীভূত করা, আপনাকে ডিজিটাল পণ্য তৈরি করতে বা কোনও ক্লায়েন্টের জন্য AI সামগ্রী সম্পাদনা করতে সহায়তা করতে।

আপনার বিজ্ঞাপন, বিপণন প্রচেষ্টা, এবং আপনার বিদ্যমান ছোট ব্যবসা পরিচালনার উন্নতি।

অন্যদের এআই টুল ব্যবহার করতে শেখানো।

মোট সময়: চাহিদার উপর নির্ভর করে।
সেটআপ: আপওয়ার্ক বা Freelancer.com এর মতো সাইট ব্যবহার করলে প্রায় 24-48 ঘন্টা।
শুরু করা কতটা সহজ: আপনি যদি AI সরঞ্জামগুলির সাথে ইতিমধ্যে পরিচিত হন তবে এটি শুরু করা আরও সহজ হবে।
বয়স থ্রেশহোল্ড: Freelancer.com-এর জন্য 16+ এবং Upwork-এর জন্য 18।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: ক্লায়েন্ট বা আপনার বিক্রি হওয়া পণ্যের সংখ্যা এবং আপনার নির্বাচিত প্ল্যাটফর্ম অনুসারে পরিবর্তিত হয়।

4. টাকার জন্য সার্ভে নিন

আপনি অনলাইন সমীক্ষা করে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন তবে খুব বেশি উপার্জনের আশা করবেন না। সমীক্ষা সাইটগুলি সাধারণত একটি বড় অর্থ প্রদান করে না এবং অনেক সাইট নগদ অর্থের চেয়ে উপহার কার্ড উপার্জনের জন্য বেশি কার্যকর। আরও কিছু জনপ্রিয় জরিপ সাইটগুলির মধ্যে রয়েছে Swagbucks এবং Survey Junkie। কোনটি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত তা জানতে আমাদের সমীক্ষা সাইটগুলির বিশ্লেষণ পড়ুন৷

মোট সময়ঃ একটু সময় লাগবে।
সেটআপ: মাত্র কয়েক মিনিট।
শুরু করা কত সহজ: খুব। শুধু নিবন্ধন এবং শুরু.
বয়স থ্রেশহোল্ড: 13 থেকে 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: সাইট অনুসারে পরিবর্তিত হয়।

5. অ্যাফিলিয়েট লিঙ্ক দিয়ে আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন করুন

আপনি যদি একজন ব্লগার হন যিনি শালীন ট্রাফিক পান, আপনি একটি অনুমোদিত নেটওয়ার্কে যোগদান করে অর্থ উপার্জন করতে পারেন। যখন কেউ ওয়েবসাইট থেকে অংশীদার সাইটে ক্লিক করে এবং সেখানে কিছু কিনবে তখন অ্যাফিলিয়েটরা (এটি আপনিই) অর্থপ্রদান করেন। কিছু ব্লগার এইভাবে প্রচুর অর্থ উপার্জন করে, বিশেষ করে যারা ফুলটাইম অ্যাফিলিয়েট মার্কেটিং করে। অ্যাফিলিয়েট মার্কেটিং এবং ব্লগাররা অর্থ উপার্জন করতে পারে এমন অন্যান্য উপায় সম্পর্কে আরও পড়ুন।

মোট সময়: একটি শ্রোতা তৈরি করতে এটি বেশ সময় নিতে পারে।
সেটআপ: ব্লগ টেমপ্লেট সহ, একটি সাইট তৈরি করা সহজ।
শুরু করা কতটা সহজ: শুরু করা সহজ হলেও নিয়মিত কন্টেন্ট তৈরি করা অন্য বিষয় হতে পারে।
বয়স থ্রেশহোল্ড: যেকোনো।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: গড়ে এক বা দুই মাস।

6. Etsy এ আপনার জিনিসপত্র বিক্রি করুন

কাঠের কাজ, গয়না তৈরি, সূচিকর্ম বা মৃৎশিল্পের প্রতি ঝোঁক আছে? Etsy-এ আপনার কারুশিল্প বিক্রি করুন, কারিগরদের বাড়ির জিনিসপত্র, শিল্পকলা এবং নিকন্যাক্স বিক্রি করার জায়গা। Etsy-এর মতে, কোম্পানির 95 মিলিয়ন সক্রিয় ক্রেতা রয়েছে এবং 2022 সালে মার্চেন্ডাইজ বিক্রিতে $13 বিলিয়ন আয় করেছে। Etsy-এ কীভাবে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে আরও জানুন।

মোট সময়: গ্রাহকরা আপনাকে খুঁজে পেতে বেশ সময় লাগতে পারে।
সেটআপ: বেশ জড়িত হতে পারে.
শুরু করা কতটা সহজ: অসুবিধা মিটারে "হার্ড" এর দিকে ঝুঁকে থাকা।
বয়স থ্রেশহোল্ড: 13+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: পরের দিন থেকে বিক্রির সাত দিন পর।

7. একটি ই-বুক স্ব-প্রকাশ করুন

একটি ভাল বই লেখা কঠিন, কিন্তু ইন্টারনেট এটি বাজারে আনা সহজ করে তোলে। আপনি যদি একজন লেখক হন যিনি পৃষ্ঠাগুলি মন্থন করতে পারেন, আপনি কিন্ডল স্টোরে আপনার বই(গুলি) বিক্রি করতে Amazon-এর Kindle Direct Publishing ব্যবহার করতে পারেন। একটি বই প্রকাশ করা বিনামূল্যে, এবং আপনি রয়্যালটিতে প্রতিটি বিক্রয়ের 70% পর্যন্ত উপার্জন করতে পারেন। আপনার বই লিখুন, একটি পরিষ্কার বিবরণ এবং বিস্তারিত বিবরণ লিখুন এবং আপনার পাণ্ডুলিপি আপলোড করুন। দাম সেট করুন এবং দেখুন এটি বিক্রি হয় কিনা।

মোট সময়: আপনি কত দ্রুত টাইপ করতে পারেন? আমাদের আপনাকে বলতে হবে না যে একটি বই লেখা একটি স্লগ হতে পারে।
সেটআপ: বইটি প্রস্তুত হয়ে গেলে KDP-তে দ্রুত এবং সহজ।
কিভাবে শুরু করা সহজ: শুধু লিখতে শুরু করুন।
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: মাসিক, আপনি $100 থ্রেশহোল্ড পূরণ করার পরে।

8. আপনার ব্লগ বা YouTube চ্যানেল থেকে বিজ্ঞাপনের আয় পান

আপনার বিড়ালের ভিডিওগুলিকে নগদ ভিডিওতে পরিণত করুন। যদি আপনার YouTube ভিডিও বা ব্লগ পোস্টগুলি একটি বড় শ্রোতাদের আকর্ষণ করে, তাহলে আপনি বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করতে সক্ষম হতে পারেন। YouTube পার্টনার প্রোগ্রামের জন্য আবেদন করার জন্য YouTube 1,000 সাবস্ক্রাইবারকে বেঞ্চমার্ক হিসেবে সেট করে। YouTube অংশীদাররা তখন বিজ্ঞাপনের আয়ের একটি অংশ সহ নগদীকরণ বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পায়৷ আপনি সম্ভাব্য উপার্জনের জন্য আপনার ব্লগ বা ওয়েবসাইটে প্রাসঙ্গিক বিজ্ঞাপন দিতে ইউটিউবে একই বিজ্ঞাপন প্ল্যাটফর্ম Google এর AdSense ব্যবহার করতে পারেন। YouTube এবং Google AdSense-এ কীভাবে অর্থোপার্জন করা যায় সে সম্পর্কে আরও পড়ুন।

মোট সময়: উঠতে এবং চলতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে।
সেটআপ: মোটামুটি সহজ।
শুরু করা কতটা সহজ: আপনি আকর্ষণীয় ভিডিও তৈরি করতে কতটা ভালো তার উপর নির্ভর করে।
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: প্রথম অর্থ প্রদান করতে অনেক সময় লাগতে পারে; তারপর মাসিক।

9. একজন ইনস্টাগ্রাম প্রভাবশালী হয়ে উঠুন

কোম্পানিগুলি ইনস্টাগ্রাম প্রভাবক ব্যবহার করছে - প্ল্যাটফর্মে বৃহৎ, উত্সর্গীকৃত অনুসরণকারীরা - তাদের পণ্যের প্রতিনিধিত্ব করতে। আপনি ওপেন ইনফ্লুয়েন্স বা অ্যাসপায়ারের মতো একটি বিপণন প্ল্যাটফর্মের মাধ্যমে সুযোগের জন্য আবেদন করে বা আপনি যে ব্র্যান্ডগুলির সাথে কাজ করতে চান তাদের সাথে যোগাযোগ করে অ্যাকশনে প্রবেশ করতে পারেন৷ ইনস্টাগ্রামে কীভাবে অর্থ উপার্জন করবেন সে সম্পর্কে আরও পড়ুন। (আপনি এইভাবে TikTok এও অর্থ উপার্জন করতে পারেন।)

মোট সময়: আপনাকে এটির সাথে লেগে থাকতে হবে।
সেটআপ: দ্রুত এবং সহজ।
শুরু করা কতটা সহজ: এত সহজ নয়। পড়ুন: প্রভাব অর্জনের জন্য নিম্নলিখিতগুলি তৈরি করতে হবে।
বয়স থ্রেশহোল্ড: 13+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: অংশীদারিত্বের উপর পরিবর্তিত হয়।

10. আপনার টুইচ চ্যানেল নগদীকরণ করুন

গেমিং হতে পারে বাড়ি থেকে অর্থোপার্জনের একটি উপায় যদি আপনি টুইচ-এ স্থিরভাবে অনুসরণ করেন, গেমারদের জন্য যাওয়ার সাইট৷ স্ট্রীমাররা দর্শকদের কাছ থেকে অনুদান পেতে পারে এবং এমনকি সাবস্ক্রিপশন এবং বিজ্ঞাপনের আয়ের একটি অংশ পেতে পারে যদি তারা অ্যাফিলিয়েট বা অংশীদার স্ট্যাটাসে পৌঁছায়। কিভাবে Twitch এ অর্থ উপার্জন করতে হয় সে সম্পর্কে আরও জানুন।

মোট সময়: এটি একটি দীর্ঘ খেলা হতে পারে।
সেটআপ: দ্রুত এবং সহজ।
শুরু করা কত সহজ: শুরু করা সহজ; নিম্নলিখিত তৈরি করতে কিছু সময় লাগে।
বয়স থ্রেশহোল্ড: 13+।
আপনি কত দ্রুত বেতন পাবেন: মাসিক।

11. আপনার ফটোগ্রাফি বিক্রি

ফাইন আর্ট আমেরিকার মতো সাইটগুলির মাধ্যমে আপনার ফটোগ্রাফগুলিকে নগদে পরিণত করুন, যা আপনাকে প্রিন্ট, টি-শার্ট, ফোন কেস এবং আরও অনেক কিছু হিসাবে বিক্রি করতে আপনার ছবি আপলোড করতে দেয়৷ ফটোগ্রাফারদের জন্য অন্যান্য মার্কেটপ্লেসের মধ্যে রয়েছে SmugMug, 500px, এবং PhotoShelter। কিছু সাইটের সদস্যতা প্রয়োজন কিন্তু ক্লাউড স্টোরেজ থেকে পাসওয়ার্ড-সুরক্ষিত গ্যালারী এবং একটি কাস্টমাইজড ওয়েবসাইট পর্যন্ত বৈশিষ্ট্যগুলি প্রদান করতে পারে।

মোট সময়: ক্রেতাদের আপনাকে খুঁজে বের করতে হবে — এবং আপনার কাজ পছন্দ করতে হবে।
সেটআপ: মাত্র কয়েক ঘন্টা।
শুরু করা কতটা সহজ: আপনার যদি ফটোগুলির একটি লাইব্রেরি থাকে, আপনি পথে আছেন৷
বয়স থ্রেশহোল্ড: যেকোনো।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: আপনার বিক্রয় প্ল্যাটফর্মের উপর নির্ভর করে।

কিভাবে বাসা থেকে অর্থ উপার্জন করা যায়

কিছু সাইড হাস্টেল এমনকি আপনাকে বাড়ি ছেড়ে যেতে হবে না। অথবা যদি তারা করে, এটি একটি লোমশ বন্ধুর সাথে ব্লকের চারপাশে অল্প হাঁটা হতে পারে। বাড়ি থেকে কাজ করার জন্য একটু সৃজনশীলতা এবং এটির সাথে লেগে থাকা মনোভাব প্রয়োজন। এখানে বাড়িতে থেকে সাইড গিগ জন্য কিছু চমৎকার ধারণা আছে:

12. একটি রোভার বা Wag সঙ্গে একটি কুকুর হাঁটার হয়ে

কুকুর ভালবাসেন? অর্থ উপার্জন করার জন্য একটি শিক্ষানবিস উপায় হিসাবে কুকুর হাঁটা চয়ন করুন. Wag এবং Rover-এর মতো অ্যাপ্লিকেশানগুলি অন-ডিমান্ড কুকুর হাঁটার অফার করে, যাতে আপনার সময়সূচী অনুমতি দিলে আপনি হাঁটা নিতে পারেন। আপনার যদি জায়গা থাকে (এবং আপনার বাড়িওয়ালার অনুমতি, যদি আপনি ভাড়া নেন), আপনি রাতারাতি কুকুর বোর্ডিং অফার করতে পারেন। আপনি যদি এই পরিষেবাগুলির জন্য সাইন আপ করেন তবে সূক্ষ্ম মুদ্রণটি পড়ুন

মোট সময়: একটি ক্লায়েন্ট বেস তৈরি করতে কিছু সময় লাগতে পারে।
সেটআপ: অনুমোদন হতে কয়েক সপ্তাহ সময় লাগতে পারে।
শুরু করা কতটা সহজ: পোষা প্রাণী ভালোবাসেন? আপনি যেতে ভাল.
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: দুই দিন থেকে এক সপ্তাহ।

13. অব্যবহৃত উপহার কার্ড বিক্রি করুন

CardCash বা GiftCash-এর মতো সাইটে অব্যবহৃত বা আংশিকভাবে ব্যবহৃত উপহার কার্ড বিক্রি করে অতিরিক্ত অর্থ উপার্জন করুন। এই ওয়েবসাইটগুলি বলে যে তারা আপনাকে কার্ডের মূল্যের 92% পর্যন্ত অর্থ প্রদান করবে। CardCash-এ, আপনি ব্যবহার করবেন এমন একটি কার্ডের জন্যও আপনি ট্রেড করতে পারেন। অবাঞ্ছিত উপহার কার্ডগুলির সাথে কী করবেন সে সম্পর্কে আরও পড়ুন।

মোট সময়: আপনার উপহার কার্ড যদি কোনো জনপ্রিয় দোকানের জন্য হয় তাহলে মিনিটের মধ্যে।
সেটআপ: সহজ।
শুরু করা কতটা সহজ: আপনার যত বেশি উপহার কার্ড বিক্রি করতে হবে, তত ভালো।
বয়স থ্রেশহোল্ড: ক্রেডিট কার্ড থাকার জন্য যথেষ্ট বয়স।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: কমপক্ষে 1-2 দিন।

14. Airbnb-এ আপনার অতিরিক্ত বেডরুমের তালিকা করুন

ছুটির ভাড়ার সাইটগুলিতে আপনার বাড়ি বা অতিরিক্ত বেডরুম ভাড়া দেওয়া অতিরিক্ত অর্থ উপার্জনের আরেকটি উপায়। সম্পত্তি পরিষ্কার করতে এবং বজায় রাখতে, বাড়ির জিনিসপত্র প্রতিস্থাপন করতে এবং পরিষেবা ফি দেওয়ার জন্য কিছু অর্থ ব্যয় করতে প্রস্তুত থাকুন। এবং আপনি শুরু করার আগে আপনার ভাড়া চুক্তি যাচাই করুন।

মোট সময়: চাহিদা ড্রাইভ সাফল্য, এবং এটি আপনার অবস্থানের উপর নির্ভর করে।
সেটআপ: একটি তালিকা তৈরি করা যায় এবং ঘন্টার মধ্যে লাইভ করা যায়।
শুরু করা কতটা সহজ: আপনার যদি ভাড়া নেওয়ার জায়গা থাকে তবে এটি একটি সহজ প্রক্রিয়া।
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: প্রায় একদিন।

কিভাবে অফলাইনে অর্থ উপার্জন করা যায়

অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য অনলাইন এবং ঘরে বসে উপায় রয়েছে — এবং তারপরে একটি তৃতীয় বিকল্প রয়েছে: অফলাইন৷ গিগ অর্থনীতির এই সংস্করণে আরও কাজের প্রয়োজন হতে পারে, তবে উল্টোটা যথেষ্ট হতে পারে। যেহেতু আজকাল ইন্টারনেট থেকে পালানো যাচ্ছে না, এই অফলাইন পদ্ধতিগুলির মধ্যে কয়েকটিতে অনলাইন উপাদান রয়েছে:

15. আপনার মৃদু ব্যবহার করা কাপড় বিক্রি করুন

একজন মহিলা তার কাপড় বিক্রি করে অতিরিক্ত অর্থ উপার্জন করেন।
আপনি যে পোশাকটি পরেন না তা বিক্রি করা কিছু অর্থ উপার্জনের একটি দ্রুত উপায়। দ্রুত অর্থ উপার্জন করতে স্থানীয় চালানের দোকান দিয়ে শুরু করুন বা ক্রেতাদের খুঁজে পেতে ThredUp এবং Poshmark এর মতো সাইটগুলি ব্যবহার করুন৷ আপনি যদি অনলাইন রুটে যান, আপনার টুকরাগুলির পরিষ্কার, ভাল আলোকিত ফটো তুলতে ভুলবেন না এবং প্রতিযোগিতামূলক মূল্য সেট করতে অনুরূপ আইটেমগুলি নিয়ে গবেষণা করুন৷ কীভাবে আপনার পোশাক বিক্রি করবেন তার টিপস পান।

মোট সময়: বিক্রয় চ্যানেল দ্বারা পরিবর্তিত হয়।
সেটআপ: সহজ এবং দ্রুত। আপনি কেবল একটি চালানের দোকানে যেতে পারেন বা কাপড় দিয়ে একটি বাক্স পূরণ করতে পারেন এবং এটি পাঠাতে পারেন।
কিভাবে শুরু করা সহজ: সহজ. পায়খানা পরিষ্কার করা সবচেয়ে কঠিন অংশ হতে পারে।
বয়স থ্রেশহোল্ড: যেকোনো।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: বিক্রয় চ্যানেল দ্বারা পরিবর্তিত হয়।

16. নগদ জন্য পুরানো ফোন, এবং ইলেকট্রনিক্স ব্যবসা

একটি পুরানো ফোন, আইপ্যাড, ল্যাপটপ, বা গেমিং সিস্টেম কাছাকাছি পড়ে আছে? Swappa বা Gazelle মত একটি সাইটে এটি বিক্রি করুন. অ্যামাজনের ট্রেড-ইন প্রোগ্রামটি দেখুন, যা অ্যামাজন উপহার কার্ডগুলিতে অংশগ্রহণকারীদের অর্থ প্রদান করে — এবং ইবেও। আপনি যদি তাড়াহুড়ো করেন তবে একটি ইকোএটিএম কিয়স্ক ব্যবহার করে দেখুন, যা আপনার ডিভাইসের জন্য ঘটনাস্থলেই নগদ অফার করে।

মোট সময়: প্রচুর বিকল্প, তাই আপনার ব্যয় করা সময় পরিবর্তিত হবে।
সেটআপ: একটি হাওয়া.
কত সহজে শুরু করা যায়: সহজ, বিশেষ করে যদি আপনার ফোন ভালো অবস্থায় থাকে।
বয়স থ্রেশহোল্ড: যেকোনো।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: আপনি কোথায় বিক্রি করেন তার উপর নির্ভর করে।

17. একটি বেবিসিটিং গিগ পান

কলেজ ছাত্র থেকে সাম্প্রতিক অবসরপ্রাপ্ত সকলেই অন্য লোকেদের বাচ্চাদের দেখে অর্থ উপার্জন করতে পারে। বন্ধুবান্ধব এবং পরিবারের কাছ থেকে ওয়ার্ড অফ মাউথ রেফারেলগুলি এখনও শুরু করার একটি দুর্দান্ত উপায়, তবে আপনি আপনার নাগাল প্রসারিত করতে Care.com বা Sittercity-এ বিনামূল্যে একটি প্রোফাইলও তৈরি করতে পারেন৷ নিজেকে আরও বিপণনযোগ্য করে তুলতে যেকোন বিশেষ দক্ষতা যেমন CPR সার্টিফিকেশন নোট করুন।

মোট সময়: অনলাইন সেটআপ কয়েক মিনিট সময় নেয়; আশেপাশের রেফারেলগুলি কিছুটা সময় নিতে পারে৷
সেটআপ: মাত্র কয়েক মিনিট।
কত সহজে শুরু করা যায়: কথা বের করাই মুখ্য বিষয়।
বয়স থ্রেশহোল্ড: আপনি যদি রেফারেল ব্যবহার করেন তবে খুব কম বয়সী। 18+ অনলাইন।
আপনি কত দ্রুত বেতন পাবেন: বাবা-মা যখন বাড়িতে আসবেন।

18. আপনার গাড়ী ভাড়া আউট

শহরের বাসিন্দারা প্রায়শই তাদের গাড়ি এক সময়ে কয়েক দিন বা সপ্তাহ ব্যবহার করেন না। সেই অলস সময় গেটারাউন্ড এবং তুরোর মতো পরিষেবাগুলির সাথে অতিরিক্ত অর্থে অনুবাদ করতে পারে, যা আপনাকে ঘন্টা বা দিনে আপনার গাড়ি ভাড়া দিতে দেয়। আপনি সেই উপার্জনের সিংহভাগ ঘরে নিয়ে যাবেন, যখন গেটারাউন্ড বা তুরো আপনার গাড়ি ভাড়া নেওয়ার সময় সুরক্ষার জন্য কিছুটা কাটবে।

মোট সময়: আপনার গাড়ির চাহিদা স্থানীয় বাজারের উপর নির্ভর করবে।
সেটআপ: একটি অ্যাকাউন্ট সেট আপ করতে প্রায় আধ ঘন্টা সময় লাগে।
শুরু করা কতটা সহজ: একটি উপযুক্ত গাড়ির সাথে, এটি সহজ।
বয়স থ্রেশহোল্ড: একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং 21+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: সাইট অনুসারে পরিবর্তিত হয়।

19. TaskRabbit-এর জন্য সাইন আপ করুন

আপনি যদি সত্যিই Ikea আসবাবপত্র একত্রিত করা বা লম্বা লাইনে দাঁড়ানো উপভোগ করেন, তাহলে অন্যদের জন্য কাজ করার জন্য আপনাকে বাদ দেওয়া হতে পারে। TaskRabbit এর মতো ওয়েবসাইটগুলি আপনাকে এমন লোকেদের সাথে সংযুক্ত করতে পারে যাদের বিভিন্ন বিষয়ে সাহায্যের প্রয়োজন, যেমন মুভিং, ক্লিনিং, ডেলিভারি এবং হ্যান্ডিম্যান পরিষেবা। সাইটটি বেশ কিছু ভার্চুয়াল এবং অনলাইন কাজও অফার করে, যেমন একটি গবেষণা প্রকল্প বা ডেটা এন্ট্রিতে সাহায্য করা। TaskRabbit এ কিভাবে শুরু করবেন সে সম্পর্কে পড়ুন।

মোট সময়: আপনার দক্ষতার জন্য স্থানীয় চাহিদা আপনার ব্যয় করা সময় নির্ধারণ করবে।
সেটআপ: কয়েক ঘন্টা, তারপর অনুমোদনের জন্য কিছু সময়।
শুরু করা কতটা সহজ: সহজ, যদিও আপনাকে কিছু গবেষণা করতে হবে।
বয়স থ্রেশহোল্ড: 18+।
আপনি কত দ্রুত বেতন পাবেন: চাকরির কয়েকদিন পর।

20. একজন প্রাইভেট টিউটর হন

আপনার গণিত, বিজ্ঞান, বিদেশী ভাষা, বা পরীক্ষা-প্রস্তুতির দক্ষতাকে একটি লাভজনক সাইড গিগে পরিণত করুন একজন প্রাইভেট টিউটর হয়ে। আপনি অনলাইনে বা ব্যক্তিগতভাবে লোকেদের শিক্ষা দিতে পারেন। আপনি কি চার্জ করবেন তা আপনার অভিজ্ঞতা, দক্ষতা এবং চাহিদার উপর নির্ভর করতে পারে। শুরু করার জন্য, Craigslist-এ কী ধরনের টিউটরের প্রয়োজন তা দেখুন বা Tutor.com বা Care.com-এর মতো সাইটে একটি প্রোফাইল তৈরি করুন। এছাড়াও আপনি স্থানীয় স্কুল এবং কমিউনিটি সেন্টারে আপনার পরিষেবার বিজ্ঞাপন দিতে পারেন।

মোট সময়: বিষয় অনুযায়ী পরিবর্তিত হয়। কিছু কোম্পানির প্রতি সপ্তাহে ন্যূনতম প্রাপ্যতা প্রয়োজন হতে পারে (যেমন, Tutor.com-এর জন্য 5 ঘন্টা প্রয়োজন)।
সেটআপ: কিছুটা জড়িত হতে পারে।
শুরু করা কতটা সহজ: ছাত্রদের আপনাকে খুঁজে বের করতে হবে এবং এতে কিছুটা সময় লাগতে পারে।
বয়স থ্রেশহোল্ড: যেকোনো।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: সাধারণত বেশ দ্রুত; প্রায়ই অবিলম্বে।

21. উবার, লিফটের জন্য ড্রাইভ করুন

Uber বা Lyft (বা উভয়) এ যোগ দিন এবং যাত্রীদের আশেপাশে গাড়ি চালিয়ে অর্থ উপার্জন করুন। শুধু গ্যাস এবং রক্ষণাবেক্ষণ খরচ ফ্যাক্টর ভুলবেন না. আপনার ভাল অবস্থায় একটি যোগ্য গাড়ি দরকার এবং আপনাকে অবশ্যই একটি ব্যাকগ্রাউন্ড চেক এবং আপনার ড্রাইভিং ইতিহাসের পর্যালোচনাতে সম্মত হতে হবে। কিভাবে একজন উবার ড্রাইভার হবেন বা কিভাবে Lyft দিয়ে আয় করবেন তা জানুন।

মোট সময়: আপনার বাজারের চাহিদার উপর নির্ভর করে।
সেটআপ: কয়েক সপ্তাহ।
শুরু করা কতটা সহজ: কঠিন নয়, তবে আপনার সঠিক ধরনের গাড়ির প্রয়োজন হবে।
বয়স থ্রেশহোল্ড: লাইসেন্সপ্রাপ্ত ড্রাইভিং অভিজ্ঞতার এক বছরের (বা আপনার বয়স 25 বছরের কম হলে তিন বছর) সহ আপনার এলাকায় গাড়ি চালানোর লাইসেন্স।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: খুব দ্রুত। হয় তাত্ক্ষণিকভাবে বা কয়েক দিনের মধ্যে।

22. Amazon, Uber Eats এর জন্য ডেলিভারি করুন

ক্রমবর্ধমান ডেলিভারি প্রবণতার সুবিধা নিন এবং Instacart, Uber Eats, Postmates, DoorDash, বা Amazon Flex এর মতো একটি পরিষেবার জন্য সাইন আপ করুন৷ আপনি বেশিরভাগ ক্ষেত্রে প্রতি ডেলিভারি অর্থ প্রদান করেন এবং এমনকি টিপসও উপার্জন করতে পারেন। একটি গাড়ী সবসময় প্রয়োজন হয় না — পোস্টমেট এবং, কিছু শহরে, DoorDash, আপনাকে ডেলিভারি করতে একটি বাইক বা স্কুটার ব্যবহার করতে দেয়। যাইহোক, একটি ব্যাকগ্রাউন্ড চেক প্রায় সবসময় চুক্তির অংশ। Amazon Flex, Uber Eats, এবং Instacart এর সাথে কীভাবে শুরু করবেন সে সম্পর্কে আরও জানুন।

মোট সময়: আপনার বাজারের চাহিদার উপর নির্ভর করে।
সেটআপ: প্রায় এক সপ্তাহ।
শুরু করা কতটা সহজ: সহজ, যদি আপনার নির্ভরযোগ্য পরিবহন থাকে।
বয়স থ্রেশহোল্ড: 21+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: বিক্রেতা দ্বারা পরিবর্তিত হয়।

23. হাউস সিটার হিসাবে কাজ খুঁজুন

আপনি যদি কারো বাড়ি দেখতে ইচ্ছুক হন - এবং হতে পারে পোষা প্রাণীকে খাওয়ান, গাছে জল দিন এবং আবর্জনা বের করুন - একজন হাউসসিটার হন। রেফারেলের জন্য আপনার ব্যক্তিগত নেটওয়ার্কে আলতো চাপুন বা HouseSitter.com ব্যবহার করে দেখুন, যা বাড়ির মালিকদের হাউসসিটারদের সাথে সংযুক্ত করে। কোম্পানির ওয়েবসাইট অনুসারে লোকেরা প্রায়ই প্রতিদিন $25 থেকে $45 উপার্জন করে।

মোট সময়: আপনার বাজারের চাহিদার উপর নির্ভর করে।
সেটআপ: আপনি যদি রেফারেলের মাধ্যমে ব্যবসা বাড়াতে চেষ্টা করেন তবে মিনিট — বা আরও বেশি।
শুরু করা কতটা সহজ: এটি আপনার এলাকার প্রয়োজনের উপর নির্ভর করতে পারে।
বয়স থ্রেশহোল্ড: সাইট অনুসারে পরিবর্তিত হয়।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: একটি গিগ শেষে।

24. একটি রহস্য ক্রেতা হতে সাইন আপ করুন

ব্যবসাগুলি প্রায়শই জানতে চায় যে তারা গ্রাহকের দৃষ্টিকোণ থেকে কীভাবে পারফর্ম করছে। তাদের চোখ এবং কান হতে সাইন আপ করুন. আপনি IntelliShop, BestMark, এবং Sinclair Customer Metrics এর মত সাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। শুধু স্ক্যাম থেকে সাবধান থাকুন এবং সাইন ইন করার আগে পুঙ্খানুপুঙ্খ গবেষণা করুন।

মোট সময়: সাইট অনুসারে পরিবর্তিত হয়।
সেটআপ: আবেদন করতে একটু সময় লাগে, কিন্তু অনুমোদন পেতে একটু সময় লাগতে পারে।
শুরু করা কতটা সহজ: আপনার কাছে প্রয়োজনীয় পরিবহন এবং প্রযুক্তি থাকলে তুলনামূলকভাবে সহজ।
বয়স থ্রেশহোল্ড: সাইট অনুসারে পরিবর্তিত হতে পারে, তবে সাধারণত 18+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: কোম্পানি অনুসারে পরিবর্তিত হয়।

25. আপনার ড্রোনকে কাজে লাগান

ড্রোনের বাজার প্রসারিত হচ্ছে। কোম্পানিগুলি বায়বীয় পরিদর্শন, ফটোগ্রাফি এবং ল্যান্ড ম্যাপিংয়ের মতো কাজ ভাড়া করে। সুতরাং আপনি যদি ইতিমধ্যে একজন ড্রোন উত্সাহী হন তবে কেন আপনার বিমান দিয়ে অতিরিক্ত অর্থ উপার্জন করবেন না? ড্রোন পাইলট হওয়ার জন্য আপনাকে একটি পরীক্ষা পাস করতে হবে এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনে আপনার ড্রোন নিবন্ধন করতে হবে। তারপর, আপনি উড়ন্ত গিগ জন্য আবেদন করতে পারেন. ড্রোন দিয়ে কীভাবে অর্থ উপার্জন করা যায় তা শিখুন।

মোট সময়: চাহিদার উপর নির্ভর করে।
সেটআপ: একটি পরীক্ষা পাস করার জন্য আপনাকে সময় দিতে হবে। এবং তারপর ক্লায়েন্ট খুঁজুন.
শুরু করা কতটা সহজ: আপনার যদি ইতিমধ্যে একটি ড্রোন থাকে তবে আপনি সম্ভবত যোগ্য।
বয়স থ্রেশহোল্ড: 16+।
আপনি কত দ্রুত অর্থ প্রদান করবেন: কোম্পানি অনুসারে পরিবর্তিত হয়।

টাকা স্ক্যাম করার জন্য সতর্ক
ইন্টারনেট অনলাইনে বা ঘরে বসে অর্থোপার্জনের সুযোগে পূর্ণ, তবে অনেকেই যদি সরাসরি স্ক্যাম না করে তবে সন্দেহজনক। যেকোন "সুযোগ" সম্পর্কে সতর্ক থাকুন যা একটি অগ্রিম ফি চাচ্ছে, আপনাকে সার্টিফিকেশনের জন্য অর্থ প্রদান করতে চায় বা আপনার সামাজিক নিরাপত্তা নম্বর বা আপনার ক্রেডিট কার্ড নম্বরের মতো কোনো আর্থিক তথ্যের জন্য অনুরোধ করে।

এখনও অনিশ্চিত যদি একটি সুযোগ বৈধ? রিভিউ এবং অভিযোগের জন্য রেডডিটের মত কমিউনিটি ফোরাম দেখুন। এছাড়াও, কোম্পানির একটি বেটার বিজনেস ব্যুরো প্রোফাইল আছে কিনা তা পরীক্ষা করুন। BBB রিপোর্ট করা অভিযোগ, ব্যবসার স্বচ্ছতা এবং অন্যান্য বিষয়ের উপর ভিত্তি করে রেটিং প্রদান করে।

Post a Comment

0 Comments